বিষন্ন শহর
- শোভন সরকার ২৭-০৪-২০২৪

বিষন্নতার মেঘে ছেয়ে গেছে যান্ত্রিক এ শহর,
প্রকৃতি হয়ে আছে, কেমন যে ধূসর।
রাস্তার ল্যাম্পপোস্টে জ্বলেনি আলো,
কৃষ্ণচূড়ার ফুল প্রাণহীন, লাগছে যে কালো।

বাতাসের নেই কোনো গান,
নীরবতা নেই, বেজে চলে হর্ণ।
পাখিদের উড়াউড়ি নেই, নেই সুমধুর সুর,
এমন আবছা আলোয়য়, হারিয়ে যাই কতদূর।

আসুক সন্ধ্যার আকাশ জুড়ে বৃষ্টি,
কান্নার মত পড়ুক ঝরে আমার দুয়ারে।
আমি এমন নীরবতা চাইনা,
যেথায় কৃষ্ণচূড়া দোল খায়না,
টুনটুনি ডাকেনা প্রাণ খুলে।

বিষন্নতার মেঘে ছেয়ে গেছে যান্ত্রিক এ শহর,
প্রকৃতি হয়ে আছে, কেমন যে ধূসর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।